টাইগারদের নির্বিষ বোলিং

 খেলাধুলা ডেস্ক
আপডেট: ২০২১-১১-২৭ , ০৭:১৪ পিএম

টাইগারদের নির্বিষ বোলিং ছবি: সিটিজেন নিউজ

পাকিস্তানের আধিপত্যের দিনে নির্বিষ বোলিংয়ে ভুলে যাওয়ার মত একটি দিন পার করল বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে ৩৩০ রানে গুটিয়ে যাওয়ার পর দুই সেশনে সফরকারীদের কোনো উইকেটই তুলে নিতে পারেনি স্বাগতিক দল। 

শুক্রবার প্রথম দিন শেষে বাংলাদেশকে সাড়ে তিনশ রানের মধ্যেই বেধে ফেলতে চেয়েছিলেন পাকিস্তানি পেসার হাসান আলী। সেইসঙ্গে নিজেরা একটা বড় স্কোর গড়ারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি। সফরকারী দলের সেই পরিকল্পনা মতোই যেন এগিয়ে চলেছে চট্টগ্রাম টেস্টের খেলা।

শনিবার সকালে চার উইকেটে ২৫৩ রান নিয়ে খেলতে নামা বাংলাদেশ আজ দ্বিতীয় দিনে ঠিকই অলআউট হয় ৩৩০ রানে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লিটন দাস ১১৪ ও মুশফিকুর রহিম ৯১ রানে থামেন। প্রথম দিনের প্রথম সেশনে ৪ উইকেট হারানো বাংলাদেশ দ্বিতীয় দিনের প্রথম সেশনেই হারিয়ে ফেলে বাকি ৬টি উইকেট। পাকিস্তানের পক্ষে নিজের বলা অনুযায়ী কাজ করে একাই ৫টি উইকেট শিকার করেন হাসান আলী।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান উড়ন্ত সূচনা পায় আবিদ আলী ও অভিষিক্ত আব্দুল্লাহ শফিকের ব্যাটে। দ্বিতীয় দিনের খেলা শেষে  ৫৭ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে ১৪৫টি রান জড়ো করেছে পাকিস্তান। 

ইতোমধ্যেই অর্ধশতক হাঁকিয়ে আবিদ দিচ্ছেন শতকের ইঙ্গিত। ১৮০ বলের মোকাবেলায় ৯৩ রান করে অপরাজিত আছেন তিনি। হাঁকিয়েছেন ৯টি চার ও ২টি ছক্কা। অন্যপ্রান্তে অবশ্য একটু বেশিই ধীর-স্থির খেলা শফিকও তুলে নিয়েছেন অর্ধশতক। ১৬৫ বলে ৫২ রান করে অপরাজিত আছেন তিনি। হাঁকিয়েছেন দুটি করে চার ও ছক্কা।

যার ফলে বাংলাদেশী বোলারদের হতাশায় ডুবিয়ে পাকিস্তান এখনও পিছিয়ে আছে ১৮৫ রানে। হাতে আছে পুরো ১০টি উইকেট।