যুক্তরাষ্ট্রের বিপক্ষেও জয় পেতে আশাবাদী বাঘিনীরা

 খেলাধুলা ডেস্ক
আপডেট: ২০২১-১১-২২ , ০৭:২৭ পিএম

যুক্তরাষ্ট্রের বিপক্ষেও জয় পেতে আশাবাদী বাঘিনীরা ছবি: সিটিজেন নিউজ

মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী যখন দেশের মাটিতে পাকিস্তানের কাছে সিরিজ হেরেছেন, ঠিক তখনই সেই পাকিস্তানের বিপক্ষেই জয় দিয়ে বিশ্বকাপের বাছাই পর্ব শুরু করল মেয়েরা। রোববার হারারেতে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটের এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল বাঘিনীরা। 

এদিন পাকিস্তানের দেয়া ২০২ রানের জয়ের লক্ষ্যটা তিন উইকেট ও ২ বল বাকি থাকতেই টপকে যায় বাংলাদেশের মেয়েরা। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচ সেরা হন রুমানা আহমেদ। এর আগে অবশ্য বল হাতেই নেন একটি উইকেট।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে এই অলরাউন্ডার বলেন, আমরা অনেকদিন থেকে এই দিনটার জন্য অপেক্ষা করছিলাম। এটা আমাদের বাছাইপর্বের প্রথম ম্যাচ। আবার খেলছি পাকিস্তানের সঙ্গেই। কাজেই জেতার অনুভূতি আমাদের দ্বিগুণ। সত্যি কথা বলতে, আমরা পাকিস্তানের সঙ্গে সব সময় অন্যরকম খেলার চেষ্টা করি। আর ওদের সঙ্গে শেষ তিনটা ম্যাচের দুটিতেই আমাদের জয় ছিল। কাজেই এই জয়টা অবশ্যই আমাদের প্রাপ্য।

২০২২ সালে অনুষ্ঠিত হবে নারীদের একদিনের বিশ্বকাপের ১২তম আসর। তাই প্রথম কোনো ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে জায়গা করে নিতে এখন জিম্বাবুয়েতে বাছাইপর্ব খেলছে বাংলাদেশের প্রমীলা ক্রিকেট দল।

বি গ্রুপের প্রথম ম্যাচেই শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে সেই বাছাইপর্ব মিশন শুরু করতে পারায় উচ্ছ্বাসে ভাসছে নিগার সুলতানা জ্যোতির দল। গ্রুপের অন্য সদস্যরা হলো- যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, জিম্বাবুয়ে।

এদিকে, মঙ্গলবার (২৩ নভেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাঘিনীরা। এ ম্যাচেও জয়ের ব্যাপারে আশাবাদী টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা। 

এরপর ২৫ নভেম্বর থাইল্যান্ডের বিপক্ষে এবং ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। এখান থেকে ৩টি দল খেলবে সুপার সিক্সে।

বাংলাদেশ একাদশ
মুরশিদা খাতুন, শারমিন আখতার, ফারজানা হক, নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, সালমা খাতুন, জাহানারা আলম ও নাহিদা আক্তার।