কণ্ঠশিল্পী শারমিনের চিকিৎসায় সহায়তা চাইলেন বাবা

 বিনোদন ডেস্ক
আপডেট: ২০২১-১১-২২ , ০৭:১৫ পিএম

কণ্ঠশিল্পী শারমিনের চিকিৎসায় সহায়তা চাইলেন বাবা ছবি: সিটিজেন নিউজ

সংগীতবিষয়ক একটি রিয়েলেটি শোতে চ্যাম্পিয়ন শারমিন আক্তারের জীবন বাঁচাতে সবাইকে এগিয়ে আসার আকুতি জানিয়েছেন তারা বাবা। থাইরয়েডের সমস্যা থেকে শারমিনের শরীরে বাসা বেঁধেছে নানান জটিলতা। ক্রমশ তার অবস্থা শঙ্কটাপন্ন হচ্ছে বলে জানা গেছে।

শারমিনের বাবা বাউলশিল্পী হুমায়ুন কবির বলেন, জীবনে কিছু চাইনি। শুধু চেয়েছি আমার মা গানের মধ্যে বেঁচে থাকুক। সেই মা আজ ১৪ দিন ধরে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। চিকিৎসকরা জানিয়েছেন, শারমিনের অবস্থার আরেকটু অবনতি হলেই তাকে ফেরানো কঠিন হয়ে পড়বে। 

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন শারমিন। এর আগে দুদিন রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মূলত, জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তবে অবস্থার উন্নতি না হলে শেষ পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন শারমিনের রক্তের সেল নষ্ট হয়ে যাচ্ছে। তার শরীরে নতুন করে রক্ত উৎপাদন হচ্ছে না বলেই দিন দিন অবস্থার অবনতি হচ্ছে।

শারমিনের শরীরে ঠিক কী রোগ বাসা বেঁধেছে, এ প্রশ্নের জবাবে তার বাবা বলেন, নির্দিষ্ট করে এখনও কিছু বলেনি চিকিৎসকেরা। তবে তাদের ধারণা, এটা ব্লাড ক্যানসার হতে পারে।

আগামী দুদিন যদি শারমিনের অবস্থার কোনো উন্নতি না হয়, তাহলে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া জরুরি বলে জানান তিনি তবে এ জন্য যে পরিমাণ অর্থের দরকার, তা তার কাছে নেই। তবে এ ক্ষেত্রে কেউ যদি সাহায্যের জন্য এগিয়ে আসেন, সেটা তিনি সাদরে গ্রহণ করবেন বলে জানান। একইসঙ্গে মেয়ের জন্য দোয়া চেয়েছেন সবার কাছে।

শারমিনের জন্ম ও বেড়ে ওঠা ময়মনসিংহের নান্দাইল উপজেলায়। শারমিনের দাদা গান গাইতেন। বাবাও গান গাওয়ার পাশাপাশি গান লেখেন, সুর করেন। বাবা-দাদার পথ ধরেই লোকগান করেন শারমিন।