জামিন আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ

 আদালত প্রতিবেদক
আপডেট: ২০২১-০৮-২৬ , ০৬:৫৯ পিএম

জামিন আবেদন নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ ছবি: ইন্টারনেট

পরীমণির জামিন আবেদন ১ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। জামিন শুনানিতে কেন এতো দেরি হলো, তা জানতে চেয়েও রুল জারি করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও এ কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চ একটি রিট আবেদনের শুনানি শেষে এই আদেশ দেয়।

মাদক মামলায় তিন দফায় ৭ দিন রিমান্ডে নেওয়া হয় চলচ্চিত্র অভিনেত্রী পরীমণিকে। সবশেষ রিমান্ড শেষে গত শনিবার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। পরদিন রবিবার তার জামিন চেয়ে আবেদন করলে শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর ঠিক করা হয়।

বিষয়টি চ্যালেঞ্জ করে বুধবার (২৫ আগস্ট) হাইকোর্টে রিট আবেদন করেন পরীমণি। বৃহস্পতিবার শুনানিতে আদালতে পরীমণিকে গ্রেফতারের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেন তার আইনজীবী জেড আই খান পান্না ও মজিবর রহমান।

সিনিয়র আইনজীবি জেড আই খান পান্না বলেন, পরীমণিকে আটক করার ক্ষেত্রে আইনের কোন দিক পালন করা হয়নি। সর্বোচ্চ আদালতের সব নির্দেশনা ভঙ্গ করেছে আইনশৃংখলা বাহিনী। 

পরে হাইকোর্ট বেঞ্চ আগামি দুইদিনের মধ্যে পরীমণির জামিনের আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দেয়। পাশপাশি ১৩ সেপ্টেম্বরে জামিন শুনানির আদেশ কেন বাতিল হবে না জানাতে রুল জারি করেন। ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশকে ১ সেপ্টেম্বরের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

গেল ৪ঠা আগস্ট বনানীর বাসা থেকে পরীমণিকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।