ইসরাইলে রকেট হামলা; নিহত ৯

 আন্তর্জাতিক ডেস্ক
আপডেট: ২০২১-০৫-১৫ , ০৮:৪৯ এএম

ইসরাইলে রকেট হামলা; নিহত ৯ ছবি । সিটিজেন নিউজ

অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইহুদিবাদী ইসরাইলের বিভিন্ন লক্ষ্যবস্তুতে নতুন করে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ সংগঠনগুলো। শুক্রবার রাতে তারা কয়েক দফা রকেট নিক্ষেপ করে।

ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইজ্জাদিন কাসসাম ব্রিগেড শুক্রবার রাতে এক বিবৃতিতে জানিয়েছে, তারা ইসরাইলের রাজধানী তেল আবিবের বিভিন্ন লক্ষ্যবস্তুতে বেশ কয়েকটি রকেট নিক্ষেপ করেছে।

তবে এসব রকেট হামলায় ইসরাইলের ক্ষয়ক্ষতির বিস্তারিত খবর প্রকাশ করা হচ্ছে না। ইহুদিবাদী গণমাধ্যমগুলো এ পর্যন্ত ৯ ইসরাইলির নিহত হওয়ার খবর দিলেও অবকাঠামোর ক্ষয়ক্ষতি বা এ সংক্রান্ত ছবি প্রকাশ করছে না।

এদিকে ইহুদিবাদী ইসরাইলি সেনাবাহিনী শুক্রবার জানিয়েছে, গাজায় তাদের আগ্রাসন শুরু হওয়ার পর থেকে গত প্রায় এক সপ্তাহে তারা ওই উপত্যকা থেকে নিক্ষিপ্ত প্রায় ২,০০০ রকেট গুলি করে ভূপাতিত করেছে।

ইসরাইলি সেনারা গাজার বিভিন্ন লক্ষ্যবস্তুতে ভয়াবহ বিমান হামলা চালিয়ে যাচ্ছে। সেইসঙ্গে নৌ ও স্থলপথে গাজাবাসীকে লক্ষ্য করে কামান ও ভারী মর্টারের গোলাবর্ষণ করে যাচ্ছে দখলদার সেনারা।

গাজা-ভিত্তিক ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইহুদিবাদী ইসরাইলের ভয়াবহ আগ্রাসনে এ পর্যন্ত ৩১ শিশু ও ২০ নারীসহ ১২২ ফিলিস্তিনি শহীদ  এবং অন্তত ৯০০ জন আহত হয়েছেন।
সূত্র : পার্সটুডে