খোকনের বিরুদ্ধে দুই মামলার আদেশ মঙ্গলবার

 আদালত প্রতিবেদক:
আপডেট: ২০২১-০১-১২ , ০১:১৩ পিএম

খোকনের বিরুদ্ধে দুই মামলার আদেশ মঙ্গলবার ছবি । সিটিজেন নিউজ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে করা দুই মামলার আবেদনের আদেশ আগামী মঙ্গলবার (১৯ জানুয়ারি) ।আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত এ আদেশ দেন।

সকালে সাবেক মেয়র খোকনের বিরুদ্ধে মামলার আবেদনে অভিযোগ করা হয় তাপসের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রকাশ করে আসামি সাঈদ খোকন দণ্ডবিধি আইনের ৫০০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

গত শনিবার হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধনে সংহতি জানিয়ে সাঈদ খোকন অভিযোগ করেন, তাপস ঢাকা দক্ষিণ সিটির শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন ব্যাংকে হস্তান্তর করেছেন।

লিখিত বক্তব্যে সাঈদ খোকন বলেন, দক্ষিণ সিটির বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। মেয়র তাপস দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘব-বোয়ালদের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত হতে হবে। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিতে হবে।

সাবেক মেয়র আরও বলেন, ফজলে নূর তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে হস্তান্তরিত করেছেন এবং এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসাবে গ্রহণ করেছেন এবং করছেন। ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র তাপস সিটি করপোরেশন আইন ২০০৯ ২য় ভাগের ২য় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

এদিকে, মানহানির অভিযোগে করা দুই মামলা আইনিভাবেই মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকন।