বিশ্ব ইজতেমা হচ্ছে না

 সিটিজেন নিউজ ডেস্ক:
আপডেট: ২০২০-১২-২৯ , ০৯:২২ এএম

বিশ্ব ইজতেমা হচ্ছে না ছবি । সিটিজেন নিউজ

মহামারি করোনার কারণে বিশ্বব্যাপী তাবলিগের কার্যক্রম আগের মতো চালু নেই। সীমিত পরিসরে অঞ্চলভিত্তিক তাবলিগের এ দাওয়াতি কার্যক্রম চালু রয়েছে। তবে করোনার কারণে এবার বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে না।

সোমবার (২৮ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, করোনার কারণে এবার সম্ভবত বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে না।

এদিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার খন্দাকার লূৎফর কবির জানান, করোনার কারণে এবার বিশ্ব ইজতেমা হবে না- এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ব ইজতেমাকে সামনে রেখেই প্রতিবছর ৫ দিনব্যাপী জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। এবারও টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে গত ১৮ ডিসেম্বর থেকে জোড় অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ইজতেমা মাঠের জিম্মাদার ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান বলেন, বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে কি হবে না, সেটা নিশ্চিত নয়। বহুদেশের সঙ্গে ইন্টারন্যাশনাল ফ্লাইট এখনো চালু হয়নি। করোনা ভাইরাস পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। দেশের ভেতরেও কোথাও কোনো ধরনের বড় সমাবেশ হচ্ছে না। বড় ধরনের জমায়েতে নিষেধাজ্ঞাও রয়েছে সরকারের। সে হিসেবে আমরা দেশের পরিস্থিতি বিবেচনা করে নিশ্চিত করে কোনো কিছু বলতে পারছি না।

উল্লেখ্য, গত বিশ্ব ইজতেমার পরে কাকরাইল মসজিদের আহলে শুরার বৈঠকে ২০২১ সালের বিশ্ব ইজতেমার তারিখ প্রথম পর্বের তারিখ ৮,৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি নির্ধারণ করা হয়েছিল।